শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

ব্র্যাডম্যান ও শচীনকে টপকে টেস্টে নয়া ইতিহাস……!

ব্র্যাডম্যান ও শচীনকে টপকে টেস্টে নয়া ইতিহাস……!

স্বদেশ ডেস্ক: প্রথম টেস্টে রেকর্ডটা অধরাই থেকে গিয়েছিল। কিন্তু দ্বিতীয় টেস্টে নেমেই নজির গড়লেন বিরাট কোহলি। প্রোটিয়াদের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভেঙে দিলেন ভারত অধিনায়ক।
প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে ৫০ তম টেস্টে দলকে নেতৃত্ব দিচ্ছেন কোহলি। আর দুর্দান্ত ব্যাটিং করে সেই টেস্টকেই স্মরণীয় করে রাখলেন তিনি। চলতি বছরে এটাই তাঁর প্রথম টেস্ট সেঞ্চুরি। দলের অধিনায়ক হিসেবে এই নিয়ে ন’বার ১৫০ রানের গন্ডি পেরোলেন কোহলি। আর তাতেই তৈরি হল নয়া ইতিহাস। অধিনায়ক হিসেবে দেড়শোর গন্ডি টপকানোর নিরিখে অজি কিংবদন্তি ব্র্যাডম্যানকে পিছনে ফেলে দিলেন তিনি। দলকে নেতৃত্ব দেওয়াকালীন আটটি সেঞ্চুরি করেছিলেন ব্র্যাডম্যান।
ভাইজ্যাগে ডাবল সেঞ্চুরি হাঁকানোর পর পুণেতেও শতরান করেন ভারতীয় ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। প্রথম টেস্টে জোড়া সেঞ্চুরি করেন রোহিত শর্মাও। এবার ব্যাট হাতে সেই পুরনো ছন্দে ধরা দিলেন কোহলি। যিনি বাইশ গজে নামা মানেই তৈরি হয় নতুন রেকর্ড। এবারও তার ব্যতিক্রম হল না। ২০১৭ সালে দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২৪৩ রান করেছিলেন ক্যাপ্টেন কোহলি। আন্তর্জাতিক টেস্ট কেরিয়ারে সেটাই ছিল তাঁর সর্বোচ্চ রান। এবার নিজের সেই রেকর্ড অঙ্ককেও টপকে গেলেন তিনি। এখানেই শেষ নয়, টেস্টে ব্যক্তিগত সাত হাজারেরও বেশি রানের মালিক হয়ে গেলেন তিনি। শুধু তাই নয়, টেস্টে শচীন তেন্ডুলকরের সর্বোচ্চ রানের (২৪৮) রেকর্ডও ভাঙলেন তিনি। ২৫৪ রানে অপরাজিত থেকে ইনিংস ডিক্লেয়ার করলেন ক্যাপ্টেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877